আজ || সোমবার, ০৬ মে ২০২৪
শিরোনাম :
  তালায় ১১৫ জন শিক্ষার্থীর মাঝে অর্থ বিতরণ       বৈষম্যের প্রতিবাদে সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতিতে কর্মবিরতি পালন       কাপ পিরিচ প্রতীকের পক্ষে প্রভাষক প্রণব ঘোষ বাবলুর গণসংযোগ       তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমারের সমর্থনে বিশাল পথসভা অনুষ্ঠিত       তালা উপজেলা পরিষদ নির্বাচন ॥ প্রতীক পেয়েই প্রচার শুরু       তালায় খাদ্য নিরাপত্তায় ঝুঁকি ও ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ       তালায় ক্ষুদ্র নৃগোষ্ঠীদের মাঝে হাঁসের বাচ্চা বিতরণ       তালায় জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে প্রতিযোগিতা       তালায় প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তি প্রস্থর স্থাপনের উদ্বোধন       তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমারের সমর্থনে বর্ধিত সভা অনুষ্ঠিত    
 


সাতক্ষীরায় স্ত্রী হত্যায় স্বামীর মৃত্যুদণ্ড

সাতক্ষীরার তালায় শিউলি খাতুন নামে এক গৃহবধূ হত্যায় তার স্বামী মোস্তফা বিশ্বাসকে মৃত্যুদণ্ড দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। সোমবার (২৭ মার্চ) বেলা ১টার দিকে এ আদেশ দেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এম জি আযম। সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট জহুরুল হায়দার বাবু।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, সাতক্ষীরার তালা উপজেলার চাঁদকাটি গ্রামের মোস্তফা বিশ্বাসের (৩২) সঙ্গে শিউলি খাতুনের (১৯) ২০০৯ সালে বিয়ে হয়। বিয়ের পর থেকেই যৌতুকের দাবিতে মোস্তফা বিশ্বাস ও তার পরিবারের লোকজন শিউলিকে নির্যাতন করত। একপর্যায়ে তারা শিউলির পরিবারের কাছে নগদ ৫০ হাজার টাকা ও তিন ভরি সোনা দাবি করে। এ নিয়ে দ্বন্দ্বের জেরে শিউলি তার বাবার বাড়ি তালা উপজেলার রঘুনাথপুরে চলে যায়।

২০০৯ সালের ১৬ জুলাই ভোর সাড়ে ৫টায় মোস্তফা ও তার বাবা আমজেদ শিউলিদের রঘুনাথপুরের বাসায় তাকে আনতে যান। বাসায় কেউ না থাকায় সকাল ৮টার দিকে তারা শিউলিকে শ্বাসরোধ করে হত্যার পর ঘরের দরজা লাগিয়ে পালানোর চেষ্টা করেন। এসময় স্থানীয়দের হাতে ধরা পড়েন। পরে তারা প্রাথমিকভাবে শিউলিকে হত্যার কথা স্বীকার করেন। এ ঘটনায় শিউলির বাবা মো. আব্দুস সবুর ২০০৯ সালের ৪ আগস্ট তালা থানায় হত্যা মামলা দায়ের করেন।

পিপি অ্যাডভোকেট জহুরুল হায়দার বাবু বলেন, ‘১০ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে তথ্যপ্রমাণের ভিত্তিতে মোস্তফা বিশ্বাসকে মৃত্যুদণ্ডের আদেশ দেওয়া হয়। একইসঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তবে, আসামি মোস্তফা বিশ্বাসের বাবা আমজেদ বিশ্বাসের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস দেনন আদালত।’

এই রায়কে মিথ্যা ও উদ্দেশ্যপ্রনোদিত বলে দাবি করেছেন দন্ডপ্রাপ্ত আসামী মোস্তফার পরিবারের স্বজনরা। তার বোন মোছাঃ আরিফ খাতুন বলেন, ঘটনার দিন মোস্তফা সেখানে উপস্থিত ছিলেন না। তার স্ত্রী শিউলীর পূর্বে আরেকটি বিয়ে হয়েছিলো। শিউলীর বাবাই তাকে নির্যাতন করতো উল্লেখ করে তিনি বলেন, নির্যাতন সহ্য করতে না পেরে শিউলী গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছে। এতে তার ভাইয়ের কোন দোষ নেই। বাদীপক্ষ অর্থের বিনিময়ে তাদেরকে ফাঁসিয়েছে বলে দাবি করেন তিনি।


Top